হার্ড ওয়ার্ক বনাম প্রতিভা ।। Hard Work vs Talent

একজন কঠোর পরিশ্রমী একজন মেধাবী কে হার মানায় যে কঠোর পরিশ্রম করে না হয়তো খুব দ্রুত নয় কিংবা সর্বক্ষেত্রে নয় কিন্তু শেষ পর্যন্ত কঠোর পরিশ্রমের জিৎ হয় শুধুমাত্র মেধায় তোমাকে নিশ্চিন্ত করতে পারেন সফলতা একটা ভালোভাবে শিক্ষা ও তোমাকে নিশ্চিত করে না সফলতা এ পৃথিবীতে এমন মেধাবী মানুষের অভাব নেই যারা কিনা কখনোই জীবনে বড় কিছু অর্জন করতে পারেনি এমন বুদ্ধিমান রয়েছেন যারা কখনোই করতে পারেননি ।


এমন অনেক উদ্যোগ আছে যারা পৌঁছতে পারেনি মেধার এক বিন্দুও মূল্য নেই যদি এক বিন্দু ক্ষমতা নেই যদি তাকে না কাজে লাগাও কঠোর পরিশ্রম এর তুলনায় লক্ষ্যে পৌঁছানোর জন্য ক্ষুধার্ত একজন সর্বদাই আগে পৌঁছে একজন বুদ্ধিমান এর তুলনায় হয়তো খুব দ্রুত নয় কিন্তু শেষ পর্যন্ত ক্ষুধার্তের হয় শেষ পর্যন্ত পরিশ্রমের হয় শেষ পর্যন্ত হৃদয়ের হয় শেষ পর্যন্ত উৎসর্গিত হয় কিভাবে তুমি এমন একজন কে পরাজিত করবে যে কিনা প্রস্তুত সবকিছু করতে তুমি পারবেই না কঠোর পরিশ্রম সর্বদাই হার মানাতে মেধাবী কিভাবে সে খুবই উন্নত দেশের তুলনায় তা হতে পারে তোমার আশীর্বাদ কিন্তু এটা হতেও পারে এটা তোমাকে বোঝাতে পারে তোমার খুব বেশি পরিশ্রম এর দরকার নেই ।


একজন পরিশ্রমি তুলনায় এই রকম ভাবনা এগুলো জীবনের এক কারণ যিনি তিনি ক্ষুধার্ত সবকিছু করতে তিনি তৈরি লড়তে লড়তে সবকিছুতে তার পরিবারের লোকজনের জন্য লড়তে লড়তে লড়তে যখন তখন আমি কাজ করব যখন তুমি বিশ্রাম করবে তখন আমি কোন কল্পনা করব যখন তুমি বিশ্রাম নেবে তখন আমি স্বপ্ন দেখবো যখন তুমি বিশ্রাম নেবে তখন আমি বিশ্বাস করব যখন তুমি বিশ্রাম নেবে তখন আমি ফোন করবো আমি জানিনা আমি জানিনা আমি খুঁজি একটা রাস্তা যদি কোন রাস্তার নাইবা থাকে আমি তৈরি করব নতুন রাস্তা রাস্তা কারণ তোমাকে আমি ভয় পাইনা আমি এটার উপর দিয়ে তুমি কত পরিশ্রম কখনো মিথ্যা নয় আমার স্বপ্নগুলো কখনো মিথ্যা নয় বেশিরভাগ মানুষ ছেড়ে দেয় ।



কারণ তাদের কাছে প্রচুর জমা থাকে যে কেন তারা করবে না এরা কখনোই সুষ্ঠু শিক্ষা পায়নি এরা কখনোই নয় প্রকৃত প্রকৃত মনে রেখো এটা কখনোই তোমাকে খুঁজতে সাহায্য করবে না একটা বিশাল সাফল্যের অধ্যায় এমন অনেকেই আছেন যাদের কাছে পুষ্টিগত শিক্ষা নেই যারা খুব মেধাবী ও নগ্ন তাদের আছে সবার একটা অগ্রাধিকার তারা সফল হবেন এই পৃথিবীতে রয়েছে এমন মধ্যে যাদের কাছে ছিল না তাই তোমার জন্য কখনো এটা তৈরী হয়ে যাই তোমার জন্য এটা কখনোই দেরি হয়নি একটা নিজস্ব ইতিহাস দেখতে একটা মহৎ ইতিহাস করতে তোমার প্রত্যেকটা দিন প্রত্যেকটা ব্যর্থতায় পরিণত হবে ইতিহাস তাই কোনো কিছুতেই সুযোগ দিও না তোমাকে আমাদের ইতিহাস তুমি এখন ক্ষুধার্ত তাই কখনো পড়না যেকোনো মূল্যে তুমি কি তোমাকে হবেই তোমার নিজের যোগ্যতার এই যুদ্ধে রচিত গুরুত্বপূর্ণ হাতিয়ার ।

Post a Comment

0 Comments