বাংলাদেশে ঈদুল ফিতর কত তারিখে জেনে নিন ২০২৩

বাংলাদেশে ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে হবে তা জানার জন্য আপনার প্রশ্নটি উত্তরের দায়িত্ব আমাদের। প্রথম রমজান মাসের শেষের দিন থেকে ঈদুল ফিতর হয়। তাই, এই সালে রমজান মাসের শেষ হবে ২৪শে এপ্রিল এবং ঈদুল ফিতর হবে রবিবার, ২৩শে মে। তবে সমস্ত তারিখগুলো ইসলামিক মাসের পরিবর্তে হতে পারে এবং এগুলো পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।



বাংলাদেশে ঈদুল ফিতর ২০২৩ বছরে কত তারিখে হবে সেটি জানতে হলে আমাদের জানা প্রয়োজন। অনেক হাস্যকর এবং শুভকামনামূলক স্লোগানের মধ্যে এখনও জানা যাচ্ছে না আসল তারিখ। কিন্তু অনুমান করা হচ্ছে যে, বাংলাদেশে ঈদুল ফিতর ২০২৩ বছরে জুন মাসের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হবে। এই উপলক্ষ্যে মুসলিম সমাজ এখনও তাদের শুভেচ্ছা ও ভালোবাসার মেসেজে মন দিয়ে আছে।


Also Read: বাংলাদেশে ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে জেনে নিন


বাংলাদেশে ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে হবে তা জানার জন্য আপনার বেশি অপেক্ষা করতে হবে না। ইসলামিক ক্যালেন্ডার অনুযায়ী, ঈদুল ফিতর হবে রমজান মাসের শেষ দিনের পর দুই দিনের মধ্যে। রমজান মাস শুরু হওয়ার তারিখ বা সময় এখনো নির্ধারিত হয়নি। তবে রমজান মাসের শেষ দিন হিসাবে কমিংসুন, হিজরি ও ইসলামিক ফাউন্ডেশন বিভিন্ন ভিত্তিতে ক্যালেন্ডার প্রকাশ করে থাকে। এর বিভিন্ন সন্তানে সাময়িক প্রকাশ করে থাকে।


বাংলাদেশে ঈদুল ফিতর ২০২৩ তারিখ হবে জুন ১৪ শুক্রবার। এই দিনটি ইসলামিক ক্যালেন্ডারের শবে বরাত মাসের ১ তারিখে পরে পড়ে। এটি বাংলাদেশের মুসলিম সম্প্রদায়ের জন্য একটি অনেক গুরুত্বপূর্ণ উৎসব। এই দিনটি সম্পূর্ণ দেশে ধর্মীয় উৎসব হিসাবে পালন করা হয়। লোকজন এই দিনটি পরিবার সঙ্গে উৎসবে উপভোগ করে এবং একই সময়ে জামাত নামাজ এবং দাওয়াত জারি রাখে।

Post a Comment

0 Comments